1. admin@doinikprothombayla.com : prothombayla.com : doinikprothombayla com
চোট কাটিয়ে কবে মাঠে ফিরবেন নেইমার - দৈনিক প্রথম বেলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

চোট কাটিয়ে কবে মাঠে ফিরবেন নেইমার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

মরক্কোর বিপক্ষে গতকাল সকালে ব্রাজিলের হারের ম্যাচটি নিশ্চয়ই দেখেছেন নেইমার। তাঁর মাঠে থাকার কথা ছিল। কিন্তু ডান পায়ে অ্যাঙ্কেলের চোটে মাঠের বাইরে ছিটকে পড়েছেন অন্তত চার মাসের জন্য। সেটি গত মাসের ঘটনা।

এরপর নেইমারের পায়ে সফল অস্ত্রোপচারও হয়। এখন সুস্থ হয়ে মাঠে ফিরতে যত দিন সময় লাগে। ডান পায়ে অ্যাঙ্কেলের বর্তমান অবস্থা নেইমার নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তা দেখে ভক্তরা এই ভেবে স্বস্তি পেতেই পারেন, সুস্থ হয়ে ওঠার পথেই আছেন পিএসজি তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমার একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে জ্যামাইকার কিংবদন্তি গায়ক বব মার্লের ‘থ্রি লিটল বার্ডস’ গান ব্যাকগ্রাউন্ডে রেখে নিজের পায়ের বর্তমান অবস্থা দেখান। নেইমার এখন চোট থেকে মাঠে ফেরার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন।

ভিডিওতে দেখা গেছে, নেইমারের ডান পায়ের পাতার সঙ্গে টিবিয়া ও ফিবুলা হাড়ের সংযোগের জায়গায় ব্যান্ডেজ বাঁধা। একটি হাত সেই পা ধরে রেখেছে, স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, হাতটি তাঁর ফিজিওথেরাপিস্টের হতে পারে। হাতের সাহায্যে ডান পায়ের ছোট ছোট মুভে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার চেষ্টা করছেন নেইমার।

কাতারে ১০ মার্চ নেইমারের পায়ে অস্ত্রোপচার করানো হয়। পিএসজি তখন জানিয়েছিল, নেইমারের পায়ে অস্ত্রোপচার ‘খুব ভালো হয়েছে।’ দোহার আসপেতার হাসপাতালে তিনজন চিকিৎসকের তত্ত্বাবধানে এই অস্ত্রোপচার করা হয়। পিএসজির বিবৃতিতে তখন বলা হয়েছিল, চিকিৎসকদের একজন ছিলেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

কাতার বিশ্বকাপে ব্রাজিলের হয়ে অ্যাঙ্কেলে চোট পেয়েছিলেন নেইমার। এরপর গত ২০ ফেব্রুয়ারি লিলের বিপক্ষে পিএসজির জয়ের ম্যাচে ৫১ মিনিটে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ব্রাজিল ফরোয়ার্ড। এবারও আঘাতটা সেই অ্যাঙ্কেলই। বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথা বলে নেইমার ও পিএসজি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়ার পর জানা গিয়েছিল, মাঠে ফিরতে তিন থেকে চার মাস সময় লাগতে পারে ব্রাজিল তারকার।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। মার্কা জানিয়েছে, পিএসজিতে এই ছয় মৌসুমে চোটের কারণে প্রায় ৭৩১ দিন মাঠের বাইরে ছিলেন ব্রাজিল ফরোয়ার্ড। এ সময়ের মধ্যে ১০৪টি প্রতিযোগিতামূলক ম্যাচ মিস করেছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে খেলেছেন ১৭৩ ম্যাচ। অর্থাৎ, পিএসজিতে যোগ দেওয়ার পর ক্লাবটির ৩৭.৫ শতাংশ ম্যাচে চোটে ছিলেন নেইমার, জানিয়েছে স্প্যানিশ এই সংবাদমাধ্যম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো কিছু জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2023 doinikprothombayla.com
Design & Development By Hostitbd.Com